কুমিল্লার মুরাদনগরে গাঁজাসহ ৩ ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে মুরাদনগর থানা পুলিশ। শনিবার সন্ধ্যায় উপজেলার সদর এলাকার কাজী নোমান আহম্মেদ ডিগ্রি কলেজের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- হোমনা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদ পারভেজ, ছাত্রলীগ নেতা নাজমুল হক অনিক ও সদস্য এফ জে লিটন।

জানা যায়, তাদের মধ্যে নাজমুল হকের বাড়ি ঢাকার খিলগাঁও থানার বাগানবাড়ি এলাকায়। সে হোমনায় আত্মীয়তার সুবাদে প্রায়ই বেড়াতে আসতেন।

পুলিশ জানায়, রাত সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এসআই আবু হেনা মোস্তফার নেতৃত্বে একদল পুলিশ উপজেলা সদর এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় কাজী নোমান আহাম্মদ ডিগ্রি কলেজের সামনে থেকে ওই তিনজনকে সন্দেহ হলে পুলিশ তাদের তল্লাশি করে। এ সময় তাদের তিনজনের কাছ থেকে ৩০ পুরিয়া গাঁজা উদ্ধার করে। উদ্ধারকৃত গাঁজার ওজন আনুমানিক ১০০ গ্রাম বলে জানায় পুলিশ।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের আবু কাউসার অনিক জানান, গাঁজাসহ ছাত্রলীগ নেতা আটকের বিষয়টি শুনেছি। যারা আটক হয়েছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুরাদনগর থানার ওসি আবুল হাশিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযানের সময় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাধে গ্রেফতারকৃতরা জানায় উপজেলার কোম্পানিগঞ্জ বাজার থেকে ভাসমান মাদক ব্যবসায়ীদের কাছ থেকে গাঁজার পুরিয়া ক্রয় করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রোববার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।